সীতাকুণ্ডে বঙ্গবন্ধু স্মৃতি সংসদের নামে সওজের জায়গা দখলের অপচেষ্টা- সংবাদ সম্মেলনে অভিযোগ

0
14

গিরি সৈকত ডেস্ক ঃ
সীতাকুণ্ডের কদমরসুলে একটি কুচক্রি মহল বঙ্গবন্ধু স্মৃতি সংসদের নামে সওজের জায়গা দখলের চেষ্টা করে এতে বাধা দেয়ায় এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে নানারকম মিথ্যা অপপ্রচার শুরু করেছে।  এসবের প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগি জাহানাবাদ ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি রমজান আলী। িতিনি  গতকাল মঙ্গলবার বেলা ১২টায় সীতাকুন্ড প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন।
সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে জাহানাবাদ গ্রামের মরহুম মুন্সি মিয়া মেম্বারের ছেলে ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রমজান আলী নিজেকে ত্যাগী এবং পরিক্ষিত বঙ্গবন্ধুর সৈনিক দাবী করে বলেন, সীতাকুণ্ডের জাহানাবাদ মৌজার ২নং খতিয়ানের ৬৫৬ দাগের ১ একর ৯০ শতক জমি তার বাবা খরিদমূলে মালিক হন। পরবর্তীতে ঐ জায়গা সওজ অধিগ্রহন করলে খাস হয়ে যায়। কিন্তু সঙ্গত কারণে ঐ জায়গা শুরু থেকে তারা পারিবারিকভাবে ব্যবহার করে আসছেন এবং সরকারীভাবে লিজের জন্য আবেদনও করেছেন। কিন্তু সম্প্রতি এলাকার কিছু সুযোগ সন্ধানী যুবক ঐ জায়গাটির দিকে কুনজর দেয়। তারা নিজেরা যখন যে দল ক্ষমতায় আসে সে দলের নাম ভাঙিয়ে চললেও বর্তমানে তারা বঙ্গবন্ধু স্মৃতি সংসদ, শেখ রাসেল স্মৃতি সংসদসহ বিভিন্ন নাম ভাঙিয়ে ঐ জায়গাটি দখল করতে চায়। তা করতে বাধা দেওয়ায় তারা রমজানের বিরুদ্ধে অপপ্রচার শুরু করেছে।
এ কারণে তিনি প্রশাসনের কাছে ঘটনার সুষ্ঠ তদন্ত দাবী করে অপপ্রচারে কান না দেওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানান। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মোঃ ইউসুফ, আহাম্মদ মিয়া চৌধুরী, মোঃ শফি প্রমুখ।