সীতাকুন্ড উন্নয়ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

0
42

গিরি-সৈকত ডেস্ক ঃ
মানসম্মত শিক্ষা নিশ্চিত করণের লক্ষ্যে সীতাকুন্ড উন্নয়ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১ টায় পৌর সদরের সরকারি উন্নয়ন প্রাথমিক বিদ্যালয় চত্বরে এই সমাবেশ হয়। এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ০৪ সাংসদ দিদারুল আলম।
এই উপলক্ষে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি প্রদীপ বিশ্বাসের সভাপতিত্বে ও প্রধান শিক্ষক ফারহানা ইয়াসমিনের সঞ্চালনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পৌরমেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়,জেলা পরিষদ সদস্য আ ম ম দিলশাদ,উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো.ইসহাক,উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.নুরুচ্ছাপা,সহকারী শিক্ষা কর্মকর্তা মো.আলাউদ্দিন, ইউপি চেয়ারম্যান, রেহান উদ্দিন রেহান, শওকত আলী জাহাঙ্গীর, জাহেদ হোসেন নিজামী বাবু, এছাড়াও উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ শামীম,দিদারুল আলম এ্যাপেলো, শিক্ষক নেতা মো.জাহাঙ্গীর ভূঁইয়া, সীতাকু্ন্ড উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক শিহাব উদ্দিন, পৌর বাজার কমিটির সভাপতি নাসির উদ্দিন ভূঁইয়া,সাধারণ সম্পাদক মো.বেলাল হোসেন,উপজেলা পূজা কমিটির সাবেক সভাপতি অধ্যাপক রঞ্জিত সাহা প্রমূখ।
সমাবেশে প্রধান অতিথি বলেন,মা,শিক্ষক, ছাত্র,অভিভাবক মিলে একটি লাইন। এ লাইনে যদি কোনো কারণে বিচ্ছুতি ঘটে তাহলে শিক্ষার মান ধরে রাখা যাবে না। তিনি আরো বলেন-শিক্ষকদের পাশাপাশি অভিভাবকগন সচেতন ও আন্তরিক হলেই শিক্ষার্থী ঝরে পড়া রোধ হবে। পাশাপাশি বাড়বে শিক্ষার মান। অভিবাবকদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং যোগাযোগ আরো বাড়াতে তিনি উপস্থিত সকলের প্রতি অনুরোধ জানান।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম বলেন, শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযোগী ও ভাল ফলাফলের জন্য মায়েদের ভূমিকা অপরিসীম। বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার, শিক্ষক এবং শিক্ষার্থীর জন্য যা করার প্রয়োজন তা করছে বাকীটা নির্ভর করছে পরিবার তথা মা বাবার উপর। অর্থাৎ অভিভাবক যদি শিশুর প্রতি যত্নবান হন তা হলে তাদের উন্নতি অবধারিত।