সীতাকুণ্ড পৌরসভার মশক নিধন কার্যক্রম

0
46

সীতাকুন্ডণ্ড পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে মশক নিধন কার্যক্রম অব্যাহত। গত মাসে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেছিলেন পৌর মেযর বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম। গত আগষ্ট মাসে ১ নং ওয়ার্ড থেকে শুরু হওয়া মাসব্যাপী এ কার্যক্রমে আরো কিছুদিন চলবে বলে জানা যায়।
সূত্রে জানা যায়, পৌরসভার স্বাগতিত ওয়ার্ড সীতাকুণ্ড উচর্চ বিদ্যালয়ের আঙ্গিনায় হতে কাউন্সিলর দিদারুল আলম এ্যাপোলোর নেতৃত্ব এ কার্যক্রম শুরু করা হয়েছিল। এরপর সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্স ও উপজেলা কার্যালয় হয়ে ৬ নং মধ্যম মহাদেবপুর পুরো এলাকায় মশক নিধন স্পে দ্বারা কার্যক্রম এগিয়ে যেতে থাকে । পরবর্তীতে ১নং নুনাছড়া ওয়ার্ডের কাউন্সিলর আনোয়ার হোসেনের নেতৃত্বে পাহাড়ের কিনারা হতে রেল লাইনের ঝোপ জঙ্গলে এবং বিভিন্ন বাড়িতে বাড়িতে গিয়ে মশক নিধনের ওষধ স্পে করা হয়। পর্যায়ক্রমে ১ হতে ৯ নং ওয়ার্ডের আনাচে কানাচে মশক নিধন কার্যক্রম চলমান বলে পৌরসভা সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছ থেকে জানা যায়।
মহাদেবপুর কলেজ রোড নিবাসী জাহেদুল ইসলাম জানান, আগে কখনো মশক নিধনে পৌরসভা এগিয়ে আসেনি অথচ এই কাজটি সবসময় পৌরসভা করার কথা। বর্তমানে এই কার্যক্রম সন্তোষজনক হলেও যে হারে মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে এ থেকে পরিত্রানের জন্য কয়েক দিন পর পর মশক নিধন স্পে ‘র করার ধারা অব্যাহত রাখলে ভাল হয়।
এ প্রসঙ্গে পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম জানান, পৌরসভার বিভিন্ন সেবামূলক কার্যক্রমের অংশ হিসেবে এটিও একটি জনকল্যাণে পৌর সেবার অংশ বিশেষ। পৌরবাসীকে ডেঙ্গুর আক্রমন হতে রক্ষা করার জন্য আমরা পৌরসভার নিজস্ব তহবিল থেকে অত্যাধুনিক ২টি মশক নিধন স্পে মেশিন ক্রয় করি। এবং বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে দ্রæত সেবা দিতে থাকি এ সেবা চলমান। তবে মানুষকে সচেতন হতে হবে ডেঙ্গু মশার আক্রমন থেকে রক্ষা পেতে হলে বসত ঘরের আঙ্গিনা সবসময় পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে।