সীতাকুণ্ডে সোহেল হত্যা মামলার প্রধান আসামী গ্রেপ্তার

0
67

গিরি সৈকত ডেস্ক ঃ
সীতাকুণ্ডে চাঞ্চল্যকর কুরবান আলী সোহেল হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামী মোঃ আবু জাফর (৩৪) ও সাহাব উদ্দিনকে (৩৫), আটক করেছে র‌্যাব। বুধবার রাত পৌনে নয়টায় চট্টগ্রামের দক্ষিণ পতেঙ্গা খেজুরতলা থেকে তাদের আটক করা হয়।
র‌্যাব ৭ এর সহকারি পরিচালক নুরুল আবছার কতৃক প্রেরিত বিজ্ঞপ্তিতে জানা যায়,  গত মে মাসের ১৮ তারিখ রাত ৯টায় মুরাদপুর নিবাসী বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনের পুত্র কুরবান আলী সোহেলকে একদল দূবৃত্ত ছুরি দিয়ে নৃশংসভাবে খুন করে। পরদিন সোহেলের পিতা বাদী হয়ে আটককৃত আবু জাফরকে প্রধান আসামী করে মোট ১২জনের নামে সীতাকুণ্ড মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন, যার নং-৩০, তাং-১৯/০৫/২০২১ ইং। মামলার সূত্রধরে র‌্যাব-৭, চট্টগ্রাম ছায়াতদন্ত শুরু করে এবং এক গোপন তথ্যের ভিত্তিতে ১৬ জুন ২০২১ ইং তারিখ পৌনে নয় ঘটিকায় ইপিজেট থানার দক্ষিণ পতেঙ্গার খেজুরতলায় অভিযান চালিয়ে দুই আসামীকে আটক করা হয়। আটককৃত আসামীরা হল ১। মোঃ আবু জাফর, পিতা- আবুল মনসুর, সাং- পশ্চিম মুরাদপুর, ০৪নং ওয়ার্ড এবং ২। মোঃ সাহাব উদ্দিন, পিতা- নুরুজ্জামান, সাং- মুরাদপুর, হাসনাবাদ, ০৫নং ওয়ার্ড, উভয়ই থানা- সীতাকুণ্ড, জেলা- চট্টগ্রাম। আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানার উপরোল্লিখিত মামলার এজাহারভুক্ত প্রধান পলাতক আসামী।
উল্লেখ্য যে আসামী মোঃ আবু জাফর এর বিরুদ্ধে চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় হত্যা, মাদক ও বিশেষ ক্ষমতা আইনে ১০ টি মামলা এবং আসামী মোঃ সাহাব উদ্দিন এর বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় হত্যা মামলাসহ ৩ টি মামলা রয়েছে। আটকৃকৃত আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সীতাকুণ্ড মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
সীতাকুণ্ড মডেল থানার ওসি আবুল কালাম আজাদ জানান, র‌্যাব কর্তৃক আটককৃত সোহেল হত্যা মামলার ২ আসামীকে দিবাগত রাত ৩টায় সীতাকুণ্ড থানায় হস্তান্তর করলে বৃহস্পতিবার সকালে তাদেরকে জেল হাজতে প্রেরণ করা হয়।