সীতাকুণ্ডে শিল্পকলা একাডেমীর সাধারণ সভা অনুষ্টিত

0
86

গিরি-সৈকত ডেস্ক :

সীতাকুণ্ড উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সভা উপজেলা হলরুমে অনুষ্টিত হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে বারটায় শিল্পকলা একাডেমীর সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের সভাপতিত্বে ও কবি সাংবাদিক জামশেদ উদ্দিনের সঞ্চালনায় এই সভা অনুষ্টিত হয়।
সভায় অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার(ভূমি) কামরুজ্জামান, সৈয়দপুর ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী, প্রদীপ ভট্টাচায্য, সুরাইয়া বাকের, অরিন্দম চক্রবর্তী, মো. হাশেম, সাংবাদিক সেকান্দর হোসেন, সুমিত্র চক্রবর্তী,
কমিটি গঠন নিয়ে উন্মুক্ত আলোচনায় বক্তব্য রাখেণ নাছির উদ্দিন অনিক, ইকবাল আজাদ, কবি সুক্কুর চৌধুরী, আতাউল হাকিম আরিফ, তপন চক্রবর্তী, ইমাম হোসেন স্বপন, নাজিম উদ্দিন, মানস নন্দী, আমজাদ হোসেন, নাহিদ চেৌধুরী, কামরুল আলম প্রমুখ।
সভায়  সাংস্কৃতিক ব্যক্তিত্বদের অনেকে অভিযোগ করেন যে, শিল্পকলা একাডেমীতে সদস্য ভর্তি বিধি সম্মত হয়নি। উপজেলা শিল্পকলা একাডেমীর গঠনতন্ত্রে স্পষ্ট উল্লেখ আছে যে সাংস্কৃতিক কর্মকান্ডে অবদান রহিয়াছে এমন ব্যক্তি প্রমান সাপেক্ষে সদস্য হতে পারবেন। এই ক্ষেত্রে গঠনতন্ত্র না মেনে গড়ে সদস্য নেয়া হয়েছে। সভায় সর্বসম্মতিক্রমে কার্যকরী কমিটি গঠন না করার জন্য সিদ্ধান্ত গৃহীত হয় এবং আগামী তিন মাসের জন্য একটি এ্যাডহক কমিটি গঠন করে ঐ কমিটি কর্তৃক সদস্য যাচাই বাছাই প্রক্রিয়া শেষে নির্বাচনের সিদ্ধান্ত গৃহীত হয়।