মেজবাহ উদ্দিন দেশ সেরা জেলা প্রশাসক

0
91

dc ctg01

গিরি-সৈকত ডেস্ক :

চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন দেশের সেরা জেলা প্রশাসক হিসেবে নির্বাচিত হয়েছেন । ২০১৪ সালের ৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন মেজবাহ উদ্দিন। এর আগে গত বছর চট্টগ্রাম বিভাগীয় পর্যায়েও তিনি সেরা জেলা প্রশাসক মনোনীত হয়েছিলেন।

সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (২৮জুলাই) জেলা প্রশাসক সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে এ ঘোষণা দেওয়া হয়।  এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু নভো থিয়েটারে হলে  মেজবা উদ্দিনের হাতে আনুষ্টানিকভাবে সেরা ডিসি‌’র ট্রপি তুলে দেন ।

রাজধানীর বিজয় সরণীস্থ নভোথিয়েটার সম্মেলন কক্ষে উন্নয়ন উদ্ভাবন বাংলাদেশ-২০১৬ শীর্ষক অনুষ্ঠানে  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, একসময় ইভটিজিং এর মত ডিজিটাল টিজিং শুনতে হতো, বর্তমানে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন সত্যিতে পরিণত হতে চলছে।

প্রধানমন্ত্রী তার বক্তৃতায় ডিজিটাল বাংলাদেশের ধারনা থেকে অগ্রগতির চিত্র তুলে ধরতে গিয়ে বলেন, আমাদের নির্বাচনী মেনিফেস্টোর অন্যতম অঙ্গীকার ছিল ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়ন। ‘ডিজিটাল বাংলাদেশ’ শব্দটি আমার ছেলে জয়ই আমাদেরকে উপহার দিয়েছে। তারই পরামর্শে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আমরা কাজ শুরু করি। এটি এখন আর স্বপ্ন নয়, বাস্তবতা

জেলা প্রশাসক হিসেবে  সরকারি সেবা গ্রহণে জনভোগান্তি ও হয়রানি বন্ধ করা, সরকারি কর্মকাণ্ডে জনসম্পৃক্ততা বাড়ানো ও নিশ্চিত করা, জনস্বার্থ সংরক্ষণ, জনসেবা নিশ্চিতকরণ, ভূমি সংক্রান্ত বিষয়ে ডিজিটাইলেজেশন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা, সেবাগ্রহীতাদের হয়রানি বন্ধ, সরকারি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া, সেবার মান উন্নতকরণ নিশ্চিত করা, খাদ্যে ভেজাল, নকল ঔষধ, যাত্রী হয়রানি,  মোবাইল কোর্টের মাধ্যমে বাজার নিয়ন্ত্রণ রাখা ও আইনশৃঙ্খলা রক্ষায়, মেয়াদ উত্তীর্ণ পণ্য, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখা, ইত্যাদি সার্বিক বিবেচনায় তাকে সেরা জেলা প্রশাসক হিসেবে নির্বাচিত করা হয়।