সীতাকুন্ডে বর্ষবরণে হাসনাবাদ শিশুচারণ বিদ্যানিকেতন

0
123

গিরি-সৈকত ডেস্ক ঃ সীতাকুন্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের শিশুচারণ বিদ্যানিকেতন বর্ণিল সাজে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করেছে। রবিবার সকাল হতে দিনব্যাপী বিদ্যালয় আঙ্গিনায় কঁচি-কাঁচা শিশু ও অভিভাবকদের সমন্বয়ে বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদী‘র সহ-সম্পাদক জাহেদ মোতালেব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সু-প্রভাত বাংলাদেশ প্রতিনিধি নাছির উদ্দিন অনিক, বিদ্যালয় পরিচালক শোয়েব মাহমুদ, সীতাকুন্ড কিন্টার গার্টেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. সজল শীল, ইমাম হোসেন, মো. মামুন, প্রিন্সিপাল রাশেদা আকতার, পরিচালক মো. হারুন, মশিউর রহমান, ইউছুপ নবী প্রমুখ।

এ উপলক্ষে সকাল নয় টায় বিদ্যালয় আঙ্গিনা হতে এক বর্ণাঢ্য র‌্যালী এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিদ্যালয় মাঠের মঞ্চে এসে শেষ হয়। এর পর যেমন খুশি তেমন সাজ পর্বে  শিশুরা বউ শাশুড়ি, কলসি নিয়ে গায়ের বধু, বীরঙ্গনা ইত্যাদি সাঝে সজ্জিত হয়ে অভিনয় করে উপস্থিত দর্শক শ্রোতাকে আনন্দ দিতে সক্ষম হয়। শিশুদের দুই ক্যাটাগরিতে চিত্রাংকন, জাতীয় সঙ্গীত লিখা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারীকে চিহ্নিত করে পরবর্তীতে আকর্ষনীয় পুরস্কার প্রদান করা হয়। চিত্রাংকন ও লিখা প্রতিযোগীতার পর শুরু হয় অভিভাবকদের নিয়ে মিউজিক্যাল চেয়ার খেলা প্রতিযোগীতা, এতে স্বতস্ফুর্তভাবে ৫০জন প্রতিযোগী অংশ নেন, মিউজিক্যাল চেয়ার খেলাটি উপস্থিত দর্শকদের বিশেষভাবে আনন্দ  দেয়। সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন স্থানীয় ও অতিথি শিল্পীবৃন্দ।