সীতাকুণ্ডে শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস

0
8

গিরি সৈকত ডট কম

সীতাকুণ্ড শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের উদ্যোগে মিনিটে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রথমে ২১ ফ্রেব্রুয়ারী রাত ১২ঃ০১ মিনিটে উপজেলার শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন চট্টগ্রাম ০৪ আসনের সাংসদ দিদারুল আলম, উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়, সহকারি কমিশনার(ভুমি) রাশেদুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুর উদ্দিন রাশেদ, সীতাকু- প্রেসক্লাব সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে সদস্যবৃন্দ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, কুমিরা হাইওয়ে পুলিশ পরিদর্শক মোঃ ফারুক, ও উপজেলার ফায়ার সার্ভিস সিনিয়র স্টেশন কর্মকর্তা আবুল কালাম প্রমুখ।

সকাল ৮টায় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা আওয়ামী  লীগের সভাপতি আব্দুল্লা আল বাকের ও সাধারণ সম্পাদক এস এম মামুনের নেতৃত্বে বিভিন্ন ইউনিয়ের চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিভিন্ন  ইউনি নের সভাপতি সম্পাদক, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ তাঁতীলীগ, ও সামাজিক সাংস্কৃতিক নেতৃবৃন্দ।

সকাল সাড়ে দশটায় উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়ের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা শহীদ মিয়ার সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুন, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) রাশেদুল ইসলাম, মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম, ডাঃ রফিকুল আলম, ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী প্রমুখ।

20210221_113024

বক্তারা বলেন, ২১ এর চেতনায় আমরা আমাদের ভাষা পেয়েছি, ৭১ মহান স্বাধীনতার মাধ্যমে একটি দেশ পেয়েছি। সুতাং এই চেতনাকে সমুন্নত রাখতে মাতৃভাষার প্রতি আরো যতœবান হয়ে নতুন প্রজম্মকে বিদেশী ভাষার আগ্রাসন থেকে রক্ষা করতে একযোগে কাজ করে যেতে হবে।

সবশেষে চিত্রাংকন প্রতিযোগীতাদের মাঝে (কলেজ. উর্চ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়ের) পুরস্কার বিতরণ করার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।