সীতাকুণ্ডে বিশ্ব সাদাছড়ি দিবস পালন

0
3

গিরি সৈকত ডেস্ক ঃ সীতাকুণ্ডে বিশ্ব সাদাছড়ি দিবস পালন করা হয়েছে। সীতাকুণ্ড প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা ও ফেডারেশন অব ডিপিও বারৈয়াঢালার আয়োজনে এই দিবসটি পালন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম, উপজেলা সমাজসেবা অফিসার লুৎফুন নেছা বেগম, সাংবাদিক নাছির উদ্দিন অনিক, ইপসা টেকনিক্যাল অফিসার ফারাহ মিনা খাতুন, প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি নুরনবী, সাবেক সভাপতি বাবুল দেব নাথ, সদস্য লোকমান গনি প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে, সমাজকল্যাণ মন্ত্রনালয়ের সমাজসেবা অধিদপ্তরের আওতাধীন প্রতিবন্ধী ফাউন্ডেশন কর্তৃক তাদেরকে ভাতা, উপকরণ ও বিভিন্ন সেবা দিয়ে আসছে। এছাড়া এ উপজেলায় ইপসা ও হ্যান্ডিক্যাপ প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়নে বিভিন্ন কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে।  অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন ডিপিও বারৈয়াঢার সাধারণ সম্পাদক ইমাম হোসেন।

অনুষ্ঠানের শেষ পর্বে পিকেএসএফ এর আর্থিক সহযোগীতায় ইপসার বাস্তবায়নে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেযার, ক্যাচ ও ছড়ি বিতরণ করা হয়।