শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবসে সীতাকুণ্ড প্রেসক্লাবের আলোচনা সভা

0
13

গিরি সৈতদ ডেম্ত ঃ

মহান শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভাষা দিবস উপলক্ষে সীতাকু- প্রেসক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রবিবার বিকাল ৫টায় সীতাকু- প্রেসক্লাব হল রুমে এই আলোচসা সভা অনুষ্ঠিত হয়।
প্রেসক্লাবের সভাপতি সুমিত্র চক্রবর্তীর সভাপতিত্বে ও সহ-সাধারণ সম্পাদক মো. নাছির উদ্দিন অনিকের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান হেদায়েত উল্লাহ. সাবেক সভাপতি সেকান্দর হোসেন, সহসভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদ জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক ফারুক আব্দুল্লা, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ সালাউদ্দিন, দপ্তর সম্পাদক আবুল খায়ের, প্রথম আলো প্রতিনিধি কৃষ্ণ চন্দ্র, নয়াদিগন্ত প্রতিনিধি নজরুল ইসলাম, তালুকদার নির্দেশ বড়–য়া, দেশ রূপান্তর প্রতিনিধি শেখ সাইফুল ইসলাম, ঢাকা টাইমস প্রতিনিধি অশোক দাশ প্রমুখ।
বক্তারা বলেন, ২১ আমাদের চেতনা, এই চেতনায় আমরা পেয়েছি আমাদের মুখের ভাষা বাংলা, পরবর্তীতে মহান স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে একটি দেশ, ২১ আমাদের অহংকার, এই ভাষা এখন আন্তজার্তিক মাতৃ ভাষা হওয়ার কারণে জাতি সংঘের সকল সদস্যভুক্ত দেশ একসাথে একই তারিখে উদযাপন করে আসছে, ২১ আমাদের গর্ব, জাতিসংঘের সদস্যভুক্ত দেশ সিওরালিওনে বাংলা ভাষা দ্বিতীয় ভাষা হিসেবে গণ্য। এই চেতনা, অহংকার ও গর্ব সমুন্নত রাখতে মাতৃভাষার প্রতি আরো যতœবান হয়ে আমাদের সকলকে কাজ করে যেতে হবে।