র‌্যাব কর্তৃক ৫০ হাজার পিস ইয়াবা ‍উদ্ধার

0
15

গিরি সৈকত ডেস্ক ঃ

র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার ও তানভীর নামক (৩৬) এক ব্যক্তিকে আটক করেছে। তানভীর কক্সবাজার জেলা সদরের উত্তর রোমালিয়াছড়ার মফিদুল আলমের পুত্র। বুধবার দিবাগত রাত ২.৪০ মিনিট সময় কর্ণফুলী থানার শিকলবাহা ক্রসিং এলাকা থেকে ইয়াবা উদ্ধার ও উক্ত ব্যক্তিকে আটক করা হয়।

র‌্যাব ৭ চট্টগ্রাম এর সহকারি পরিচালক (মিডিয়া) মামদুল হাসান মামুন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানা যায়, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার হতে ‘‘লন্ডন’’ পরিবহনের একটি বাস যোগে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছে। উক্ত সংবাদের ভিত্তিতে অদ্য ১২ আগস্ট ২০২০ ইং তারিখ রাত ০২৪০ ঘটিকায় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলি থানাধীন শিকলবাহা ক্রসিং এলাকায় জামাল শাহ্ হোটেলের সামনে একটি চেকপোস্ট বসায়।্এক সময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা কক্সবাজার হতে ঢাকাগামী ‘‘লন্ডন’’ পরিবহনের ০১ টি বাসকে তল্লাশীর জন্য থামানোর সংকেত দিলে ড্রাইভার র‌্যাবের চেকপোস্টের সামনে এসে থেমে যায়। তাৎক্ষনিক র‌্যাব সদস্যরা গাড়ি এবং যাত্রী তল্লাশী শুরু করলে বাসের ভিতর থেকে ০১ জন যাত্রী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাব সদস্যরা দৌড়ে উক্ত ব্যক্তিকে আটক করে এবং  উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেহ তল্লাশী করে তার কাঁধে থাকা ব্যাগের মধ্যে সুকৌশালে লুকানো অবস্থায় ৫০,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামী’কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামী’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে দীর্ঘদিন যাবত কক্সবাজার থেকে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে বিভিন্ন কৌশলে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী কাছে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট এর আনুমানিক মূল্য ০২ কোটি ৫০ লক্ষ টাকা।  গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মালামাল সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর কর্ণফুলী থানায় হস্তান্তর করা হয়েছে।