`মুুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান’ মুক্তিযোদ্ধা ভবন উদ্বোধন করলেন এমপি দিদার

0
23

নিজস্ব প্রতিনিধি সীতাকু- ঃ
“মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান, তাদের প্রতি সম্মান অব্যাহত রাখতে হবে”। কথাগুলো বললেন চট্টগ্রাম ৪ আসনের সাংসদ দিদারুল আলম দিদার। তিনি গত সোমবার বিকাল ৪ টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সীতাকু-ে মুক্তিযোদ্ধা বহুতল ভবননের শুভ উদ্বোধন ঘোষণাকালে কথাগুলো বলেন।
উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে সীতাকু- উপজেলা নির্বাহী অফিসারের সঞ্চালনায় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন সীতাকু- পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, সীতাকু- মডেল থানার ওসি আবুল কালাম আজাদ, সীতাকু- স্রাইন কমিটির সভাপতি এ্যাডভোকেট সাধনময় ভট্টাচায্য, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট সুখময় চক্রবর্তী, সীতাকু- প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, মুক্তিযোদ্ধা মোতাহের সিদ্দিকী, মুক্তিযোদ্ধা নুর মোস্তাফা, মুক্তিযোদ্ধা আব্দুল হাদি, সীতাকু- উপজেলা ছাত্রলীগের সভাপতি শিহাব উদ্দিন।

বক্তারা বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ট সন্তান, তাদের প্রতি সম্মান অটুট রাখতে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশব্যাপী মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা বৃদ্ধি, গৃহহীনদেরকে ঘর প্রদান এবং প্রতি উপজেলায় একটি করে বহুতল ভবন প্রদান করা হচেছ। তারই ধারাবাহিকতায় সীতাকু-ে ¯্রাইন কমিটি কর্তৃক প্রদত্ত ১০ শতক ভুমির উপর প্রায় ২ কোটি টাকার প্রাক্কলিত ব্যয়ে স্থানীয় সরকার মন্ত্রনায়লয়ের তত্ত্বাবধানে এই ভবনটি নির্মিত হয়। এটি উপজেলা মুক্তিযোদ্ধাদের সম্পদ তাই এর রক্ষনাবেক্ষনও মুক্তিযোদ্ধাদের হাতে ন্যস্ত থাকবে।
উল্লেখ্য গত ২০১৬ সালের ১৬ ডিসেম্বর এই ভবনটির ভিত্তি প্রস্থর স্থাপন করেছিলেন চট্টগ্রাম ৪ আসনের এমপি দিদারুল আলম।