বাঁশবাড়িয়া বীচে নিখোজ ৩জনের লাশ উদ্ধার

0
51

বাঁশবাড়িয়া সমুদ্র সৈকত থেকে নিখোজ হওয়া ৩জনের লাশ  উদ্ধার করা হয়েছে। শনিবার বিকালে বীচ এলাকার গভীর সমূদ্র থেকে তাদের উদ্ধার করেন ফায়ার সার্ভিস, নৌবাহিনী ও কোস্ট গার্ড ডুবুরী দলের সদস্যরা। এরা হলেন কোতোয়ালী থানার ঝাউতলা এলাকার কুদ্দুসের পুত্র সাইফুল ইসলাম (২৫),চাঁদপুর জেলার কচুয়া থানার পাশা এলাকার তাজুল ইসলামের পুত্র আলাউদ্দিন (২৬) ও একই জেলার শাহরাস্তি এলাকার শাহজাহানের পুত্র মো.ইয়াছিন (১৮)।

জানা যায়, শুক্রবার বিকালে চট্টগ্রাম মোমিন রোড জামালখান এলাকা থেকে পরিবারসহ ২৩ সদস্যর একটি পর্যটক দল সীতাকুণ্ডের বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে বেড়াতে আসেন। সেখানে তারা ঘুরাফেরার এক পর্যায়ে সাইফুল ইসলাম,আলাউদ্দিন ও ইয়াছিন উত্তাল সমুদ্রে গোসল করতে নামলে ভাটার টানে তিনজনেই সাগরে তলিয়ে যায়। শুক্রবার দিনরাত এবং শনিবার দুপুর পর্যন্ত ফায়ার সার্ভিসের সাথে নৌবাহিনী ও কোস্ট গার্ডের ডুবুরীদল তিনজনকে উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হন। অবশেষে শনিবার দুপুরের পর বেলা আড়াই টায় দুইজনের ও বিকাল ৩টায় এক জনের মোট তিন জনের লাশ উদ্ধার করেন যৌথ ডুবুরীর দল।

উল্লেখ্য গত ২১ জুন ঢাকার নারায়নগঞ্জ এলাকা থেকে বাঁশবাড়িয়া সমুদ্র সৈকতে বেড়াতে এসে সাগরে গোসল করতে নয় পর্যটক উত্তাল সাগরে তলিয়ে যায়। এদের মধ্যে সাতজনকে তাৎক্ষনিক উদ্ধার করা সম্ভব হলেও নিখোঁজের ২৫ ঘন্টা পর দুই পর্যটকের লাশ উদ্ধার করেন যৌথ ডুবুরি দল।

চট্টগ্রাম জেলা ফায়ার সার্ভিস সহকারি পরিচালক কামাল উদ্দিন ভূইয়া জানান, বাঁশ বাড়িয়া সাগরে নিখোঁজ ৩ পর্যটক  উদ্ধার কার্যে আমাদের ডুবুরি দলের সাথে শুক্রবার রাতে নৌবাহিনী ও কোষ্টগার্ড ডুবুরী দল অংশ নেন। শনিবার দুপুরের পর তিন প্রতিষ্টানের যৌথ ডুবুরী দলের প্রচেষ্টায় তিনজনের লাশ উদ্ধার করা হয়েছে। আইনি প্রক্রিয়া শেষে তিনটি লাশ স্ব-স্ব পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।