নারী দিবসে দুস্থ ও প্রতিবন্ধীদের মাঝে চাউল বিতরণ

0
10

girisaikat.com
উপজেলা প্রশাসনের উদ্যোগে আন্তজার্তিক নারী দিবস উদযাপন করা হয়েছে। রবিবার সকাল ১১টায় মুরাদপুর ইউনিয়ন পরিষদে এই দিবসটি পালন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায়।
এ উপলক্ষে সঞ্চালনায় ও মুরাদপুর ইউপি চেয়ারম্যান জাহেদ হোসেন নিজামী বাবুর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ‘করোনাকালে নারী নেতৃত্ব গড়বে নতুন সমতার বিশ্ব’ এই প্রতিপাদ্য বিষয়ের প্রতি লক্ষ্য রেখে এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা কর্মকর্তা রেহেনা আক্তার, বক্তব্য রাখেন সীতাকু প্রেসক্লাবের সভাপতি সুমিত্র চক্রবর্তী, মহিলা মেম্বার ও সচিব। উপস্থিত ছিলেন সীতাকু- প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক নাছির উদ্দিন অনিক, ইউপি মেম্বারবৃন্দ।
বক্তারা বলেন নারীর প্রতি সম্মান ও শ্রদ্ধা জানানোর উদ্দেশ্যে এই দিবসটি উদযাপন করা হয় সারা বিশ্বে একই দিন। তবে এক এক দেশে প্রতিপাদ্য বিষয় এক এক রকম হয়ে থাকে। বর্তমান সরকার নারী বান্ধব সরকার, পুরুষ শাসিত সমাজে নারীরা এখন আর অবহেলার পাত্র নহে। পুরুষের প্রতি পাল্লা দিয়ে প্রশাসনের অনেক উর্চ্চ পদে অধিষ্ট হচ্ছেন। নারীদের এই অগ্রগতি আরো বৃদ্ধি কিভাবে করা যায় তাই নিয়ে বর্তমান সরকার কাজ করছে।
সভাশেষে প্রতিবন্ধী, বয়স্ক, বিধবা ও অসচ্ছল নারীদের মাঝে প্রতি জনকে ৩০ কেজি করে মোট ২৬৯জনকে চাউল বিতরণ করা হয়।