থানা প্রশাসনের আনন্দ উৎসব।

0
9

girisaikat
বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ায় সীতাকু- মডেল থানা কর্তৃক আনন্দ উৎসব উদযাপন ও ৭ মার্চ অনুষ্ঠানের আয়োজন করে। রবিবার বিকাল ৪টায় সীতাকু- জেলা পরিষদ অডিটরিয়ামে এই উৎসব অনুষ্ঠান পালন করা হয়।
সীতাকু- মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও এস আই মোঃ হারুনের সঞ্চালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন অতিরিক্ত এসপি আশরাফ করিম, স্বাগত বক্তব্য রাখেন ওসি (তদন্ত) সুমন বণিক, বক্তব্য রাখেন সীতাকু- উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লা আল বাকের ভুঁইয়া, জেলা পরিষদ সদস্য আ, ম, ম দিলশাদ, বারৈয়াঢালা ইউনিয়ন চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান। মঞ্চে উপস্থিত ছিলেন সৈয়দপুর ইউনিয়ন চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী, বাড়বাকু- ইউপি চেয়ারম্যান ছাদাকাত উল্লাহ মিয়াজি, ইউপি চেয়ারম্যান মোরশেদ চৌধুরী, জাহেদ হোসেন নিজামী, সালাউদ্দিন, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নাছির উদ্দিন অনিক, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সামছুল আলম।
১৯৭১ এর ৭ মার্চ ছিল একটি ঐতিহাসিক দিন, এইদিন বঙ্গবন্ধু তার ভাষনের মাধ্যমে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। বাঙালি জাতি সেই ভাষণের প্রতিটি নির্দেশনা অক্ষরে অক্ষরে পালন করেছিল বলে আমরা মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে একটি স্বাধীন দেশ পেয়েছি। দুঃখের বিষয় সেই ঐতিহাসিক ভাষণকে ১৯৭৫ এর পরএকটি চক্র নিষিদ্ধ করে ছিল। দীর্ঘ ২১ (একুশ) বছর পর জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আবার ক্ষমতায় অধীষ্টিত হলে সেই ভাষণকে অবমুক্ত করে দেশব্যাপী প্রচার করেন। শেখ হাসিনা কর্তৃক ২০০৯ সালের ঘোষিত কর্মসূচি অনুযায়ী বর্তমানে দেশ উন্নয়নশীল দেশে উপনীত, এ ধারা অব্যাহত থাকলে ৪১ সালে উন্নত দেশে পরিণত হবে।