ডাঃ মাসুদ পারভেজের ইন্তেকাল, ৩ দফা জানাযা, দাফন সম্পন্ন

0
1

গিরি সৈকত ডেস্কঃ

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান সীতাকুÐ উপজেলার কৃতি সন্তান ডা. মাসুদ পারভেজ ইন্তেকাল করেছেন। বৃহস্পতিবার রাত দশটায় মেহেদি বাগস্থ বাসভবনে নামাজ পড়া অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি সীতাকুÐের প্রবীণ রাজনীতিবিদ ও চিকিৎসক বীর মুক্তিযোদ্ধা ডাঃ এখলাছ উদ্দিনের পুত্র।
জানা যায়, বৃহস্পতিবার রাতে এশার নামাজ পড়ার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। এসময় পরিবারের লোকজন তাকে নগরীর মেহেদীবাগ ন্যাশনাল হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে এক মেয়ে ও বৃদ্ধ পিতা ও ৫ বোনকে রেখে যান। ডা.মাসুদ পারভেজ এর আকস্মিক মৃত্যুতে সীতাকুÐের সর্বত্র শোকের ছায়া নেমে আসে।
শুক্রবার সকাল দশটায় তাঁর প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয় চট্টগ্রাম মেডিকেল কলেজের জামে মসজিদ প্রাঙ্গনে। দ্বিতীয় জানায়া অনুষ্টিত হয় সকাল সাড়ে ১১টায় সীতাকুÐ উর্চ্চ বিদ্যালয় মাঠে এবং তার তৃতীয় ও সর্বশেষ জানাযা অনুষ্ঠিত হয় তাঁর গ্রামের বাড়ি সীতাকুÐের বহরপুর জামে মসজিদ প্রাঙ্গন। সেখানে জানাযা শেষে তাকে তাঁর পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তাঁর জানাযায় সর্বস্তরের হাজার হাজার মানুষের সমাগম হয়।
ডা.মাসুদ পারভেজ এর আকস্মিক মৃত্যুতে শোক ও গভীর সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম ৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব দিদারুল আলম, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এস এম আল মামুন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া, পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, সীতাকুÐ প্রেসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী, সাধারণ সম্পাদক লিটন কুমার চৌধুরীসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন রানৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ