চট্টগ্রাম নগরীর ম্যাক্স ও সিএসসিআর হাসপাতলকে র‍্যাবের জরিমানা

0
58

চট্টগ্রাম নগরীতে র‌্যাবের ভ্রাম্যমান অভিযানে ম্যাক্স হাসপাতালকে ১০ লক্ষ ও সিএসসিআরকে ৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। আজ (রোববার) সকালে মাক্স হাসপাতাল ও বিকালে সিএসসিআর হাসপাতলে এই দুটি অভিযান পরিচালনা করেন র‌্যাব ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম।

উক্ত দুটি অভিযানে সহযোগিতা করেন ঢাকার স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি ডা. দেওয়ান মো. মেহেদি হাসান, ওষুধ প্রশাসন চট্টগ্রামের তত্ত্বাবধায়ক গুলশান জাহান প্রমুখ।

অভিযানকালে মাক্স হাসপাতালটিতে রোগ নিরুপণ কেন্দ্র (ল্যাব), ফার্মেসিসহ বিভিন্ন বিভাগে ব্যাপক অনিয়ম দেখতে পান নির্বাহী ম্যাজিস্ট্রেড সরওয়ার আলম।

অভিযান শেষে এক প্রেসব্রিফিং এ ম্যাজিস্ট্রেড সরওয়ার আলম জানান ১৫ দিনের মধ্যে ভ্রাম্যমাণ আদালতের পর্যবেক্ষণ অনুযায়ী ত্রুটি-অনিয়ম সংশোধনের নির্দেশ দেওয়া হয়েছে ম্যাক্স হাসপাতাল কর্তৃপক্ষকে।

অন্যদিকে বিকালে নগরীর সিএসসিআর হাসপাতালকে অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ইনস্ট্রুমেন্ট, লাইন্সেসবিহীন ফার্মেসি পরিচালনাসহ নানা অনিয়মের অভিযোগে ৪ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া ভবিষ্যতের জন্য সতর্কও করা হয়েছে এ হাসপাতালকে।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম সাংবাদিকদের জানান, সিএসসিআর হাসপাতালের বেশ কিছু অনিয়ম পাওয়া গেছে। অপারেশন থিয়েটারে কিছু সার্জিকাল ইনস্ট্রুমেন্ট পাওয়া গেছে যেগুলো মেয়াদোত্তীর্ণ। কিছু কিছু ইনস্ট্রুমেন্টের মেয়ার শেষ হয়েছে ২০১২ সালে। মো. সারওয়ার আলম বলেন, সিএসসিআর হাসপাতালকে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সিএসসিআর হাসপাতালের দুইটি ফার্মেসির মধ্যে একটির লাইসেন্স নেই বলে জানা ওষুধ প্রশাসন অধিদফতর চট্টগ্রামের তত্ত্বাবধায়ক গুলশান জাহান।