চট্টগ্রামে বেসরকারী হাসপাতাল মালিকদের ডাকা ধর্মঘট অমানবিক, সাংবিধানিক অধিকার খর্ব – ক্যাব

0
44

Giri saikatkdesk : চট্টগ্রামে হাসপাতাল মালিকদের ডাকা ধর্মঘটের সমালোচনা করে কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব)নেতৃবৃন্দ বলেছেন, জনগনকে জিম্মি করে দাবি আদায়ে প্রক্রিয়া অমানবিক, অনৈতিক চরম বর্বরতার সামিল, সাংবিধানিক অধিকার খর্বের সামিল।

আজ(৮জুলাই) রবিবার  সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে বলা হয়, চট্টগ্রামে এক ভূল চিকিৎসা ও চিকিৎসকের অবেহেলায় এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতি ও রfবের ভ্রাম্যমান আদালতের অভিযানে ব্যাপক অনিয়মে অভিযুক্ত বিতর্কিত ম্যাক্স ক্লিনিককে জরিমানার পর বেসরকারী চিকিৎসক সমিতির ব্যানারে কোন প্রকার ঘোষনা ছাড়াই বেসরকারী ক্লিনিক, ডায়গনিষ্ঠিক সেন্টার ও প্রাইভেট প্র্যাকটিসসহ সকল চিকিৎসা কার্যক্রম বন্ধ করে দিয়ে রfবের অভিযান বন্ধে আলটিমেটাম দিয়ে সকল চিকিৎসকের ব্যক্তিগত চেম্বার, বেসরকারী ক্লিনিক, প্যাথলজিক্যাল ল্যাবে অনিদিষ্ঠকালের জন্য সকল চিকিৎসা বন্ধ করে দেবার ঘটনায় ক্যাব গভীর উদ্বেগ প্রকাশ করেন কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) ।

বিবৃতিতে  স্বাক্ষর করেন  ক্যাব কেন্দ্রিয় নির্বাহী কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সাধারন সম্পাদক কাজী ইকবাল বাহার ছাবেরী, ক্যাব মহানগরের সভাপতি জেসসিন সুলতানা পারু, সাধারন সম্পাদক অজয় মিত্র শংকু, ক্যাব দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান ও ক্যাব যুব গ্রুপের সভাপতি চৌধুরী কেএনএম রিয়াদ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন,  দেশের সাধারন জনগনের বৃহত্তর স্বার্থে নিয়মিত অভিযানের অংশ হিসাবে রvব বিতর্কিত ম্যাক্স হাসপাতালে অভিযান পরিচালনা করেন, এবং ব্যাপক অনিয়ম পান, সে কারনে তাদেরকে শাস্তি প্রদান করা হয়।  কিন্তু রfবের অভিযানকে প্রতিহত করার হীন ষডযন্ত্রে ধর্মঘটের ডাক দেয়া জনগনের চিকিৎসা সেবার মতো মৌলিক অধিকার খর্ব করার সামিল ।

নেতৃবন্দ স্বাস্থ্য ও চিকিৎসা সেক্টরে এ ধরণের নৈরাজ্যকর পরিস্থিতি থেকে উত্তরনের জন্য ক্লিনিক, প্যাথলজিকাল ল্যাবসহ স্ব্াস্থ্য বিভাগের সকল প্রতিষ্ঠানে কঠোর নজরদাবির দাবী জানান। স্বাস্থ্য সেক্টরে কমিশন প্রথা, উপহার প্রথা বাতিলসহ ভোক্তা স্বার্থ রক্ষায় কঠোর আইনী প্রতিকার এবং সিবিএ সংগঠনের মতো বিএমএর অযাচিত হস্তক্ষেপ কঠোরভাবে নিয়ন্ত্রণের দাবী জানান।